Thursday, June 20, 2024
HomeBreakingযেখানে কাজ করে চলছিল সংসার সেখানেই দেড় কোটি টাকা তছরুপ করল কর্মী

যেখানে কাজ করে চলছিল সংসার সেখানেই দেড় কোটি টাকা তছরুপ করল কর্মী

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি ৪ মে:
দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার হিসাবরক্ষক।
যেখান থেকে রোজগার করে পরিবার চলছিল,সেখানেই ছিদ্র করে অর্থ তছরুপের অভিযোগ হিসাব রক্ষকের বিরুদ্ধে। দীর্ঘদিন ধরেই মালিক অনুমান করছিলেন কিছু একটা হচ্ছে।
শেষ পর্যন্ত ওই হিসেব রক্ষকের ব্যাঙ্ক স্টেটমেন্ট থেকে প্রকাশ্যে আসে গোটা বিষয়টি। অবশেষে শোরুমের মালিকের অভিযোগের ভিত্তিতে কোম্পানির অ্যাকাউন্টেন্ট সোমনাথ বোসকে গ্রেফতার করা হয়। অভিযুক্তকে গ্রেফতার করে শনিবার আদালতে পেশ করার পর মামলার তদন্তের জন্য অভিযুক্ত হিসাবরক্ষক সোমনাথ বোসের রিমান্ডের দাবি জানিয়েছে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের প্রধাননগর থানার পুলিশ। প্রধান নগর থানা সূত্রে জানা গিয়েছে, সোমনাথ বোস বর্ধমান রোডে অবস্থিত একটি টু হুইলার শোরুমের হিসাবরক্ষক হিসাবে কাজ করতেন, এই মালিকের খুব বিশ্বাস ভজন কর্মী ছিলেন। কিন্তু সেই বিশ্বাসের আড়ালে তিনি গত কয়েক মাস ধরে তার শোরুম এবং তার মালিকের সাথে প্রতারণা করে আসছিলেন । মালিকের অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত নেমে সেই আসল তথ্য ব্যাংক স্টেটমেন্ট থেকেই পরিষ্কার হলো। দীর্ঘদিন ধরে এই কোম্পানির হিসেবে গড়মিলের গন্ধ পাচ্ছিলেন শোরুমের মালিক। হিসাব রক্ষক সঠিক হিসেবও দিতে পারছিলেন না। অবশেষে
শোরুম মালিক তার ব্যাংক থেকে আসল স্টেটমেন্ট বের করে নেয় এবং সব নথিপত্র খতিয়ে দেখে বুঝতে পারে কোম্পানির প্রায় দেড় কোটি টাকার জালিয়াতি হয়েছে। কর্মীর ব্যাংক একাউন্ট থেকেই গোটা ঘটনা প্রকাশ্যে আসে। এরপর ওই শোরুমের মালিক শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের প্রধান নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন। এরপর প্রতারণার অভিযোগ পাওয়ার পর প্রধান নগর থানায় পুলিশ তদন্তে নেমে গতকাল রাতে গুরুং বস্তির ওই শোরুমের অফিস থেকেই হিসাবরক্ষক সোমনাথ বোসকে গ্রেপ্তার করে। তাকে আজ শিলিগুড়ি আদালতে হাজির করে রিমান্ড চেয়েছে পুলিশ। যেখান থেকে রোজগার করে চলছিল সংসার, সেখানেই চুরি করে মালিকের বিশ্বাস ভঙ্গ করলো সোমনাথ। আর এই কারণেই তো অন্যান্য কর্মীদেরকেও আগামীতে বিশ্বাস করতে দু’বার ভাববেন মালিকপক্ষ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments